চবির প্রথম নারী সহকারী প্রক্টর লিজা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৮ জুলাই ২০১৯

রুটিন দায়িত্বে প্রথম নারী উপাচার্যের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো এবার সহকারী প্রক্টর হিসেবে একজন নারী শিক্ষককে নিয়োগ দেয়া হয়েছে। আগামী এক বছরের জন্য এ পদে নিয়োগ পেয়েছেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম লিজা। এর আগে তিনি প্রীতিলতা হলের হাউজ টিউটরের দায়িত্বে ছিলেন।

সোমবার উপাচার্যের রুটিন দায়িত্ব থাকা উপ-উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার এ নিয়োগ দেন। আজ থেকেই এ নিয়োগ কার্যকর হবে বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদ।

তিনি জানান, সহকারী প্রক্টর হিসেবে মরিয়ম ইসলাম লিজা ছাড়াও লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ এয়াকুব নিয়োগ পেয়েছেন।

liza

এদিকে চবির প্রথম নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পাওয়ায় প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যের (রুটিন দায়িত্ব) প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন মরিয়ম ইসলাম লিজা।

এক প্রতিক্রিয়ায় তিনি জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীদের জন্য কাজ করাই আমার মূল লক্ষ্য। সন্তান সমতূল্য শিক্ষার্থীদের জন্য কাজ করব। আমি চাইব- তারা আমার কাছে আসুক। এই পদটি মূলত শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা দেখার জন্য। একজন নারী হিসেবে নারী শিক্ষার্থীদের সমস্যা সমাধানেও কাজ করার কথা জানিয়েছন তিনি।

আবদুল্লাহ রাকীব/এমবিআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com