৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলন অব্যাহত

ফাইল ছবি

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ক্লাস-পরীক্ষা আজও বর্জন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়েছে তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছে আন্দোলনকারীরা।

সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দেয় শিক্ষার্থীরা। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত করে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানালেও শিক্ষার্থীরা তাতে সাড়া দেয়নি। তারা সাত কলেজের অধিভুক্তি বাতিল নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের লিখিত স্টেটমেন্ট দাবি করেছে।

এদিকে ৭ কলেজ নিয়ে স্থায়ী সমাধান ও বিশ্ববিদ্যালয় ক্লাস-পরীক্ষা নির্বিঘ্নে চালুর দাবিতে দুপুর ১২টায় অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ ও ভিসিকে স্মারকলিপি দেয়ার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

আন্দোলনকারীরা বলেন, আমরা চার দফা দাবিতে আন্দোলনে নামলে ও এখন এক দফা দাবি, সাত কলেজের অধিভুক্তি বাতিল। এ দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরবো না।

আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া বলেন, আজও শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করেছে। সকল একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে তারা বিক্ষোভ করছে। আমাদের এ আন্দোলনে শিক্ষকদের মৌন সমর্থন রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এমএইচ/এএইচ/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]