৭ কলেজ অধিভুক্তিবিরোধী আন্দোলনে হামলার অভিযোগ

সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)।

সাত কলেজকে ঢাবির অধিভুক্তিবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় ছাত্রলীগকর্মীরা ডাকসুর সমাজসেবাবিষয়ক সম্পাদক আকতার হোসেনের ওপর হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছে।

আকতার বলেন, আমি মল চত্বরে দাঁড়িয়েছিলাম। তখন জহুরুল হক হল ছাত্রলীগের সহ-সম্পাদক রাব্বীর নেতৃত্বে হঠাৎ করে একদল ছাত্রলীগ কর্মী আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। আমাদের সঙ্গে যে মেয়েরা ছিলেন, তাদেরও লাঞ্ছিত করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাত কলেজের সমস্যার স্থায়ী সমাধান করে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে অপরাজেয় বাংলায় সমাবেশ করে ছাত্রলীগ। সমাবেশ শেষে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে মিছিল নিয়ে প্রশাসনিক ভবনে উপ-উপাচার্যকে স্মারকলিপি দিতে যায় ছাত্রলীগ। কিন্তু প্রশাসনিক ভবনের গেটে তালা দিয়ে আগে থেকে অবস্থান নেয়া সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডা শুরু হয় ছাত্রলীগের। এ সময় ছাত্রলীগের একটি অংশ মল চত্বরে ডাকসুর সমাজসেবাবিষয়ক সম্পাদক আকতার হোসেনের ওপর হামলা চালায়। অন্যরা প্রশাসনিক ভবনের গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন।

ছাত্রলীগের প্রতিনিধিরা এ মুহূর্তে ঢাবি উপ-উপাচার্যের কার্যালয়ে আলোচনায় বসেছেন। অন্যদিকে আকতার সহ-সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ডাকসু ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছেন কিছু শিক্ষার্থী।

এমএইচ/জেডএ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]