কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মশক নিধন অভিযান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক কুমিল্লা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ৩০ জুলাই ২০১৯

ডেঙ্গুর প্রকোপ মোকাবিলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী মশক নিধন অভিযান চালানো হয়েছে। কুমিল্লা সিটি কর্পোরেশন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের যৌথ উদ্যোগে এই অভিযান চালানো হয়।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এই অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবু তাহের, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ কে এম রায়হান উদ্দিন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট ড. মোহাম্মদ জুলহাস মিয়া, পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীসহ কুসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

cu

পরে দিনব্যাপী এ অভিযানে ক্যাম্পাসের বিভিন্ন ভবন ও আবাসিক হলগুলো ছাড়াও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ড্রেনসহ মশার উপদ্রব আছে এমন জায়গায় ওষুধ ছিটানো হয়। এছাড়াও আবাসিক হলগুলোতে ব্লিচিং পাউডার ছিটানো হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়রকে বিশ্ববিদ্যালয়ে মশক নিধনে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে সিটি কর্পোরেশন উড়ন্ত মশা নিধনের জন্য ২টি হকার মেশিন এবং ড্রেনের মশা নিধনের জন্য ২টি হান্ট মেশিনসহ লোকবল পাঠায়।

রিদওয়ানুল ইসলাম/এমবিআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]