কিট সংকটে ঢাবি মেডিকেলের ডেঙ্গু পরীক্ষা বন্ধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ০৪ আগস্ট ২০১৯

ডেঙ্গু পরীক্ষার জন্য প্রয়োজনীয় কিট না থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ডেঙ্গু শনাক্তকরণ প্রক্রিয়া বন্ধ ঘোষণা করা হয়েছে। কিট সংগ্রহ করে ফের এ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. সারওয়ার জাহান মুক্তাফী।

তিনি বলেন, আমাদের এখানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল বায়োকেমিস্টস (বিএসিবি) ডেঙ্গু পরীক্ষা করছে। আমরা তাদের সহযোগিতা করছি। কিন্তু আজ তারা আমাদের জানিয়েছে তাদের হাতে ডেঙ্গু পরীক্ষার প্রয়োজনীয় কিট শেষ হয়ে গেছে। কিট সংগ্রহ করতে পারলে আবার পরীক্ষা শুরু হবে।

তিনি আরও বলেন, বিএসিবি তাদের মতো কিট সংগ্রহের চেষ্টা করছে। আমরাও বিশ্ববিদ্যালয় থেকে ইতোমধ্যে সরকারের কাছে কিট চেয়েছি। কারণ এ মুহূর্তে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ছাড়া কারো কাছে কিট নেই। কিট সংগ্রহ করতে পারলে আমরা আবার আমাদের কার্যক্রম শুরু করবো।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল বায়োকেমিস্টসের (বিএসিবি) যৌথ উদ্যোগে গত বুধবার থেকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়। প্রথম দু’দিনে ২১ শিক্ষার্থীর ডেঙ্গু ধরা পড়েছে।

এমএইচ/এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]