পরীক্ষার্থীদের ১টি করে কলম দিল ঢাবি ছাত্রলীগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯

‘গ’ ইউনিটে পরীক্ষা গ্রহণের মধ্যে দিয়ে আজ (শুক্রবার) থেকে প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি যুদ্ধ শুরু হয়েছে। সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও ৫৬টি পরীক্ষা কেন্দ্রের হাজার হাজার পরীক্ষার্থী সকাল ৮টা থেকেই ক্যাম্পাসে সমাবেত হতে থাকেন।

পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা ক্যাম্পাসে এসে আগেভাগে পরীক্ষা কেন্দ্র কোথায়, কোন ভবনে কত নম্বর কক্ষে ইত্যাদি খোঁজ করতে শুরু করেন। শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের এ সব তথ্য পেতে কোনো ধরনের বেগ পেতে হয়নি।

Du-1.jpg

এক্ষেত্রে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। গোটা ক্যাম্পাস জুড়ে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে পরীক্ষা কেন্দ্র খুঁজে পেতে সহায়তা করেন। তাদের সহায়তায় পরীক্ষার্থীরা অল্প সময়েই তাদের কেন্দ্র খুঁজে পায়। ছাত্রলীগ ছাড়াও বিভিন্ন জেলাভিত্তিক সংগঠনের স্বেচ্ছাসেবকরাও পরীক্ষার্থীদের কেন্দ্র ও হল খুজে পেতে সহায়তা করে।

Du-1.jpg

রাজশাহী থেকে মেয়েকে ভর্তি পরীক্ষা দেয়াতে নিয়ে এসেছেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা আফজাল হোসেন। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ছাত্রলীগের বিভিন্ন বিরুপ কর্মকাণ্ডে সমালোচনা শুনি। কিন্তু আজ তাদের স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করতে দেখে সত্যিই খুব ভাল লাগলো।

কলাভবনের গেটে দাঁড়িয়ে ছিলেন শামসুন্নহার হলের ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক লাকি। তাকে পরীক্ষা কেন্দ্রে গমনরত শিক্ষার্থীদের মাঝে একটি করে বল পয়েন্ট শুভেচ্ছা উপহার দিতে দেখা যায়।

Du-1.jpg

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ভবিষ্যত ঢাবিয়ানদের শুভেচ্ছা জানাতেই ছাত্রলীগের পক্ষ থেকে ক্ষুদ্র উপহার দেয়া হচ্ছে।

এমইউ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]