ভর্তি জালিয়াতকারীকে সভাপতি বানালো মুক্তিযুদ্ধ মঞ্চ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২১ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯
মধ্যখানে ভর্তি জালিয়াতকারী মাসুদ রানা

জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়া ২০১৫-১৬ সেশনের এক শিক্ষার্থীকে স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি বানালেন কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ মঞ্চ।

গত ১১ আগস্ট মুক্তিযুদ্ধের মঞ্চ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক আ ক ম জামাল উদ্দিনের স্বাক্ষরিত এক চিঠিতে মাসুদ রানাকে সভাপতি ও আবু তালিব মোল্লাকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।

সভাপতি মাসুদ রানা ২০১৫-১৬ সেশনের ‘ঘ’ ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের মাধ্যমে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ভর্তি হয়। গোয়েন্দা রিপোর্টে তার নাম প্রথম সারিতে উঠে আসে। ভর্তি জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত থাকায় গত ৩০ মে তার বিরুদ্ধে চার্জশিট গঠন করে সিআইডি এবং ছাত্রত্ব বাতিলের জন্য বিশ্ববিদ্যালয়কে চিঠি দেয়া হয়। গত সিন্ডিকেট মিটিংয়ে বিশ্ববিদ্যালয় থেকে অস্থায়ী বহিষ্কার হওয়া ৬৯ জনের মধ্যেও প্রথম সারিতে তার নাম থাকার অভিযোগ পাওয়া যায়। বিশ্ববিদ্যালয় থেকে কেন তাদের বহিষ্কার করা হবে না এ বিষয়ে তার কাছেও চিঠি পাঠানো হয়েছে।

এ সব অভিযোগ পাওয়ার পরও কেন তাকে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি বানানো হল এ সম্পর্কে মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আল মামুন বলেন, আমরা তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছি। এখন আমরা অভিযোগ খতিয়ে দেখব। যদি তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায় তাহলে ব্যবস্থা নিবো।

তবে মুক্তিযুদ্ধ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক এর সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধ সাধারণ সম্পাদকের কথার মিল পাওয়া যায়নি। এ বিষয়ে কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন বলেন, আমরা তার বিরুদ্ধে অভিযোগ পেয়েছি এবং তাদের কমিটি স্থগিত করে দিয়েছি। তার বিরুদ্ধে থাকা অভিযোগ সম্পর্কে আমরা জানতাম না।

মাসুদ রানা স্যার সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক। এছাড়াও তার ক্যাম্পাসে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

জেএইচ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]