জিনিয়াকে বহিষ্কার : ভিসির পদত্যাগ চেয়ে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

ফেসবুকে লেখালেখিকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তি, ভিসির পদত্যাগ, সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করা এবং শামস জেবিনের ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (শেকৃবিসাস)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মহিবুল আলম সবুজ ও সাধারণ সম্পাদক রাকিব খানসহ সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হচ্ছেন একজন স্বৈরশাসক উল্লেখ করে সাংবাদিক নেতারা বলেন, বিশ্ববিদ্যালয় একটি মুক্তচিন্তা, প্রগতিশীলতা চর্চার কেন্দ্র। এখানে সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারেন না। এখানে একজন সাংবাদিক বহিষ্কার এবং উপাচার্যের প্রত্যক্ষ মদদে একজন সাংবাদিকের ওপর হামলা স্বৈরাচারী চিন্তার প্রতিফলনের নামান্তর। আমরা অবিলম্বে জিনিয়ার বহিষ্কার ও শামস জেবিনের ওপর হামলাকারীদের শাস্তি এবং ক্যাম্পাস সাংবাদিকদতার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

রাকিব খান/এসআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com