ইবির রেজিস্ট্রারসহ ৩ প্রশাসনিক পদে পরিবর্তন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদে উপ-রেজিস্ট্রার মো. আতাউর রহমান, পরিবহন প্রশাসক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী পদে উপ-প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ মো. তারেককে নিয়োগ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত অতিরিক্ত রেজিস্ট্রার নওয়াব আলী খানের দায়িত্বের কার্যকারিতা স্থগিত করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে নবনিযুক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান ও উপাচার্য অফিসের উপ-রেজিস্ট্রার আইয়ুব আলী (পিএস-২ ভিসি) স্বাক্ষরিত পৃথক চার বিজ্ঞপ্তি সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পুনরাদেশ না দেয়া পর্যন্ত ভারপ্রাপ্ত কেন্দ্রীয় গ্রন্থাগারিক আতাউর রহমানকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং প্রকৌশল অফিসের উপ-প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ মো. তারেককে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। দায়িত্ব পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তারা ভাতাদি ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রকাশিতব্য ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামের বানান ভুল হওয়ায় গত ৯ ডিসেম্বর সদ্য সাবেক রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফকে শোকজ করে প্রশাসন। এছাড়া গত ১৫ ডিসেম্বর শারীরিক অসুস্থতা দেখিয়ে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন সদ্য সাবেক প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলীমুজ্জামান টুটুল।

এদিকে অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে পরিবহন প্রশাসক পদে নিয়োগ দিয়েছেন উপাচার্য। আগামী এক বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। দায়িত্ব পালনকালে তিনি বিধি অনুযায়ী সব সুযোগ-সুবিধা পাবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এছাড়া সদ্য সাবেক রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফকে কেন্দ্রীয় গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) পদে নিয়োগ দেয়া হয়েছে বলে জানা গেছে।

রায়হান মাহবুব/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]