মাভাবিপ্রবির হল-বাস ফি মওকুফের দাবি ছাত্রলীগের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৫:২০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়া, হল ও বাস ফি মওকুফ এবং নিরাপত্তা জোরদারের দাবি করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

সোমবার (২০ সেপ্টেম্বর) ভাইস-চ্যান্সেলর বরাবর লিখিত আবেদনে সব শিক্ষার্থীর পক্ষে দাবি জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল ও ছাত্রলীগ নেতা মানিক শীল।

লিখিত আবেদনে বলা হয়, বৈশ্বিক মহামারী করোনায় দীর্ঘদিন ধরে বিশ্বাবদ্যালয় বন্ধ রয়েছে। বর্তমানে সংক্রমণ হ্রাসের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় খোলার তারিখ নির্ধারণ করেছে। আমরাও চাই দ্রুত স্বাস্থ্যবিধি মেনে আমাদের আবাসিক হল ও শিক্ষা কার্যক্রম চালু করা হোক।

সেখানে আরও বলা হয়, করোনায় শিক্ষার্থীদের অনেক পরিবারই আর্থিক দুরবস্থায় জীবন অতিবাহিত করছে। এমতাবস্থায় ও শিক্ষার্থীদের করোনাকালীন সময়ে হল ও বাস ফি সম্পূর্ণ মওকুফের দাবি জানাচ্ছি। তাছাড়া দীর্ঘদিন বন্ধ থাকায় ক্যাম্পাস প্রাঙ্গণে স্থানীয়রা বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে। ফলে এখানে লাইটিং ব্যবস্থা জোরদার করার প্রয়োজন অনুভব করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এ আর এম সোলাইমানের ব্যক্তিগত মুঠোফোন একাধিকবার চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

আরিফ উর রহমান টগর/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]