চবির বিএনসিসি নৌ শাখার নতুন সিইউও সাঈদ-ইতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আধা সামরিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) নৌ শাখার ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হয়েছেন সাঈদ আল-মাহমুদ ও উপমা ইসলাম ইতি।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে বিএনসিসির চট্টগ্রাম ফ্লোটিলা অধিনায়ক লেফটেন্যান্ট মো. গোলাম মোহাইমিন ও চবি বিএনসিসি নৌ শাখার প্রফেসর আন্ডার অফিসার মো. আহসানুল কবীর তাদের অফিশিয়াল র‍্যাংক ব্যাচ পরিয়ে দেন।

এসময় চট্টগ্রাম ফ্লোটিলার অধিনায়ক লেফটেন্যান্ট মো. গোলাম মোহায়মিন, সামরিক ইন্সট্যাক্টর মো. দবির উদ্দিন (চিপ পেটি অফিসার) ছাড়াও চবি বিএনসিসি নৌ শাখার অন্যান্য ক্যাডেটরা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত সিইউও সাঈদ আল-মাহমুদ বলেন, বিএনসিসির সর্বোচ্চ র‍্যাংক পেয়েছি। স্যারদের নির্দেশনায় এবং চবি নৌ শাখা প্লাটুনের সহযোগিতায় আমি আমার দায়িত্ব সততার সঙ্গে পালন করতে চাই।

উপমা ইসলাম ইতি বলেন, চবি বিএনসিসি নৌ শাখাতে যুক্ত হবার পরই বুঝেছি সংগঠনটি নিজেকে সুসংগত করার, লিডারশিপ কোয়ালিটির বিকাশ ঘটানোর এবং স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করার জন্য একটি আদর্শ। সবার সহযোগিতায় সর্বোচ্চটুকু দিয়ে আমি এ দায়িত্ব পালন করতে চাই।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিএনসিসি নৌ শাখা ১৯৯৩ সালে ড. এম তৌহিদ হোসেন চৌধুরীর হাত ধরে প্রতিষ্ঠা লাভের পর থেকেই সুনামের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন, সেচ্ছাসেবী কার্যক্রমসহ বিভিন্ন কাজে অংশগ্রহণ করে যাচ্ছে।

রোকনুজ্জামান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]