মধ্য রাতে জাবি ছাত্রকে তুলে নেওয়ার অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:১০ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের এক শিক্ষার্থীকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকার একটি মেস থেকে বনী আমিন ফকির নামের ওই শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়া হয় বলে জানায় তার সহপাঠীরা।

বনী আমিন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক ছাত্র। তার বাড়ি সিরাজগঞ্জে। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তিনি ক্যাম্পাস লাগোয়া গেরুয়া এলাকায় মেসে থাকতেন।

একই মেসে ভাড়ায় থাকা প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী তন্ময় বলেন, র‌্যাব-৪ পরিচয়ে কয়েকজন মেসে ঢুকে তাদের আলাদা একটি কক্ষে রেখে বনি আমিনের কক্ষে তল্লাশি করে। এরপর বনি আমিনকে গাড়িতে তুলে নিয়ে যায়।আমরা বাধা দিয়ে পরিচয় জানতে চাই এবং প্রক্টর বা প্রভোস্টকে জানিয়ে নিতে বলি। কিন্তু তারা কারও সঙ্গে কথা না বলে দ্রুত স্থান ত্যাগ করে।

শিক্ষার্থীকে তুলে নেওয়ার বিষয়ে র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি জিয়াউর রহমান চৌধুরী বলেন, কোনো অভিযান পরিচালনা করা হয়নি। তুলে নেওয়ার ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বিষয়টি জেনেছি। আমরা র‌্যাব-৪ এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। সেখানে কথা বলে বিস্তারিত জানাতে পারব।

ফারুক হোসেন/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]