আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাই না: রব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক গণবিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

সরকারকে উদ্দেশ করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাই না। আমাকে ভয় দেখাবেন না। ইতিহাস থেকে শিক্ষা নিন। আগে যারাই খারাপ করেছে, তাদের পরিণতি ভালো হয়নি।

সোমবার (৬ ডিসেম্বর) সাভারের গণবিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) আয়োজিত ‘মুক্তিযুদ্ধ, গণতন্ত্র ও সাম্প্রতিক বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতীক), জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের সভাপতি বেগম তানিয়া রব, বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগের প্রধান ড. রাহমান চৌধুরী, সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের প্রধান শহীদুল ইসলাম মল্লিক প্রমুখ।

আব্দুর রব আরও বলেন, রাজনীতি মানে রাজার নীতি নয়। রাষ্ট্র কিভাবে পরিচালনা করবে তাই রাজনীতি। নিজের ভোগবিলাস তথা রাজার নীতি আসলে রাজনীতি নয়।

মেজর ইবরাহিম বলেন, তরুণদের জেগে উঠতে হবে। এক সাগর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা এনেছি। এই রক্তের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা যাবে না। আমাদের উচিত দেশের জন্য কাজ করে যাওয়া।

বেগম তানিয়া রব বলেন, বর্তমানে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন যৌক্তিক। শিক্ষার্থীদের আমরা রাষ্ট্রীয়ভাবে ভালো অবস্থান দিতে পারিনি। দিতে পারলে তারা হাফ পাসের জন্য বা অন্যান্য কারণে আন্দোলন না করে শান্ত ছেলের মতো দেশের উন্নয়নে কাজ করতো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গবিসাসের সভাপতি মো. রোকনুজ্জামান মনি। সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক অনিক আহমেদ।

এর আগে গবিসাস কার্যালয়ের দেওয়ালে পলাশী যুদ্ধ থেকে শুরু করে সাম্প্রতিক সময় পর্যন্ত উল্লেখযোগ্য ঘটনার ফিচার সম্বলিত ‘একখণ্ড বাংলাদেশ’ উদ্বোধন করা হয়।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]