জাবির বটতলায় অভিযান: খাবারের দোকান বন্ধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৫২ এএম, ০৭ ডিসেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বটতলার খাবারের দোকানগুলোতে অভিযান চালিয়ে পচা-বাশি খাবার রাখার অভিযোগে একটি দোকান বন্ধ ঘোষণা ও আরেকটিকে জরিমানা করেছে কর্তৃপক্ষ।

সোমবার (৬ ডিসেম্বর) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হল কর্তৃপক্ষ বটতলার খাবারের দোকানগুলোতে অভিযান চালায়।

অভিযানে ‘বাংলার স্বাদ’ হোটেলে পচা খাবার রাখার অভিযোগে তা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়। একই কারণে নূরজাহান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক শিক্ষক ইখতিয়ার উদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, আমরা আফম কামালউদ্দিন হলের আওতাধীন দোকানগুলোতে অভিযান চালিয়েছি। সেখানকার খাবারের মান ও পরিবেশ বজায় রাখতে বলা হয়েছে। পাশাপাশি খাবারের দাম নির্ধারণেও আমরা কাজ করবো।

এর আগে সোমবার দুপুরে ‘বাংলার স্বাদ’ হোটেলে দুপুরের খাবার খাওয়ার সময় মাছের মধ্যে পোকা দেখতে পান এক শিক্ষার্থী। এ ঘটনার ভিডিও ফেসবুকে শেয়ার করলে তা আলোচনার জন্ম দেয়।

একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী মির্জা বলেন, দুপুরে ঘন বৃষ্টির মধ্যে পরীক্ষা শেষ করে খাবারের সন্ধানে বের হই। বটতলার নামকরা বাংলার স্বাদ হোটেলে খেতে ঢুকলে একজনকে বমি করতে দেখি। সামনে এগিয়ে গেলে খাবারের প্লেটে মাছ ভাজা আর সেই মাছ ভাজা দিয়ে পোকা হাঁটতে দেখি। এই যদি হয় খাবারের দশা তাহলে কোথায় যাবো?

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]