শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

ভুয়া বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় কমিটির ‘সদস্য’ দাবি ছাত্রলীগ নেত্রীর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:১২ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২

ভুয়া প্রেস বিজ্ঞপ্তির ছবি যুক্ত করে ফেসবুকে নিজেকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ‘সদস্য’ বলে প্রচার করার অভিযোগ উঠেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ছাত্রলীগের এক নেত্রীর বিরুদ্ধে। অভিযুক্ত শামসুন নাহার কাকলী শেকৃবি শাখা ছাত্রলীগের ছাত্রীবিষয়ক সম্পাদিকা পদে রয়েছেন।

গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) নিজ ফেসবুক ওয়ালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদ পেয়েছেন লিখে পোস্ট করেন কাকলী। পোস্টে তাকে কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদ দেওয়ায় তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

ভুয়া ওই বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ৩১ জুলাই কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা এক বিজ্ঞপ্তিতে শামসুন নাহার কাকলীকে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়।

তবে ওই নেত্রীর পদ পাওয়ার বিষয়টি সম্পূর্ণ ভুয়া বলে নিশ্চিত করেছেন কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক মিরাজুল ইসলাম খান শিমুল। তিনি বলেন, ওই তারিখে আমাদের কোনো সদস্য ইস্যু করা হয়নি। গত ৩১ জুলাইয়ের যতগুলো বিজ্ঞপ্তি ফেসবুকে প্রচার করা হচ্ছে তার সবগুলোই ভুয়া।

শিমুল আরও বলেন, যারা এ ধরনের মিথ্যা তথ্য ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য পদে পদায়ন না হয়েও ফেসবুকে পোস্ট দেওয়ার বিষয়ে গত বৃহস্পতিবার যোগাযোগ করলে কাকলী বলেন, আমি কেন্দ্রে পদের জন্য আবেদন করে রেখেছিলাম। আজ ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজনের অভিনন্দন পোস্ট দেখার পর আমি আমারটা দেখি এবং পোস্ট করি। এখন তথ্যটা সত্য কী মিথ্যা সেটা কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে যাচাই করছি। এটা ভুলও হতে পারে। আমরা যারা রাজনীতি করি তারা নানাভাবে প্রতারিত হই। আগামীকাল (শুক্রবার) সঠিক তথ্য জানতে পারবো।

কিন্তু শুক্রবার (২ ডিসেম্বর) ওই নেত্রীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি। এছাড়া শনিবার (৩ ডিসেম্বর) দেখা যায়, ওই নেত্রীর ফেসবুক ওয়াল থেকে সেই পোস্টটিও সরিয়ে ফেলা হয়েছে।

এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।