গুচ্ছে থাকতে নারাজ ইবি শিক্ষকরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ২৩ জানুয়ারি ২০২৪

গুচ্ছ থেকে বের হয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ায় মত দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন গুচ্ছে গেলে ভর্তি কার্যক্রম বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

ক্যাম্পাস সূত্র জানায়, বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়। সভায় এ একটি বিষয়ের ওপর আলোচনা হয়। সভা থেকে গুচ্ছে না যাওয়া ও প্রশাসন গুচ্ছে গেলে ভর্তি কার্যক্রমে অংশ না নেওয়ার পক্ষে মত দেন অধিকাংশ শিক্ষক। একইসঙ্গে প্রশাসনকে আগামী তিনদিনের মধ্যে এককভাবে ভর্তি পরীক্ষার বিষয়ে দৃশ্যমান পদক্ষেপ নেওয়ার দাবি জানানোর সিদ্ধান্ত হয়। বুধবার উপাচার্যকে চিঠির মাধ্যমে এসব সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিষয়েও শিক্ষক সমিতি একই সিদ্ধান্ত গ্রহণ করে। তবে পরবর্তীতে ইউজিসি ও রাষ্ট্রপতির অভিপ্রায়ে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন শিক্ষকরা।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, সভায় সর্বসম্মতিক্রমে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি না নেওয়ার বিষয়ে আমরা একমত হয়েছি। এর আগের বছরগুলোর মতো রাষ্ট্রপতির অভিপ্রায় ও ইউজিসি অনুরোধ করার বিষয়ে তিনি বলেন, সময় বলে দেবে পরবর্তীতে কী হবে।

আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।