ইবির শেখ হাসিনা হল

সরিয়ে ফেলা হলো ‘ফুল ছিঁড়লে সিট বাতিল’ লেখা সেই প্ল্যাকার্ড

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৪

‘ফুল ছেঁড়া নিষেধ, ফুল ছিঁড়লে সিট বাতিল করা হবে’ এমনই এক আদেশ দিয়েছিল ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হল প্রশাসন। হলটির প্রাঙ্গণের ফুলের বাগানে প্রভোস্ট স্বাক্ষরিত একটি প্ল্যাকার্ডে এই সতর্কবার্তা সাঁটানো হয়।

বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সেই প্ল্যাকার্ডগুলো সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আবাসিক শিক্ষার্থীরা।

এর আগে বিষয়টি নিয়ে হলের আবাসিক শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এই সিদ্ধান্তকে তারা হাস্যকর ও অযৌক্তিক বলে দাবি করেন। বিষয়টি নিয়ে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরস করেন।

সরিয়ে ফেলা হলো ‘ফুল ছিঁড়লে সিট বাতিল’ লেখা সেই প্ল্যাকার্ড

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, হল প্রশাসন সামান্য ফুল ছেঁড়ার বিষয় নিয়ে যেভাবে সিট বাতিলের হুঁশিয়ারি দিয়ে নোটিশ দিয়েছে তা সম্পূর্ণ অযৌক্তিক। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য এমন নোটিশ লজ্জার। পরবর্তীতে প্ল্যাকার্ড সরিয়ে ফেলার সিদ্ধান্তকে সাধুবাদ জানান শিক্ষার্থীরা।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মণ্ডল বলেন, সিট বাতিলের কথা বললেও বিষয়টি আসলে তেমন ছিল না। অনেকে বিনা কারণে ফুল ছিঁড়ে সৌন্দর্য নষ্ট করে। তাদেরকে সতর্ক করার জন্য ওই নোটিশ দেওয়া হয়েছিল।

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।