যৌন নিপীড়নের অভিযোগ

ঢাবি শিক্ষক নাদির জুনাইদকে ৩ মাসের বাধ্যতামূলক ছুটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাদির জুনাইদকে তিন মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে কর্তৃপক্ষ তাকে সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নিমিত্তে তিন মাসের ছুটিতে পাঠায়।

আরও পড়ুন>>> এবার অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল মনসুরের কাছে রেজিস্ট্রার দপ্তর থেকে আসা চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে পরবর্তী সিন্ডিকেট সভায় অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে কমিটি গঠনসহ অন্যান্য পদক্ষেপ নেওয়ার কথাও জানানো হয়।

এর আগে, ওই শিক্ষকের শাস্তির দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে দ্বিতীয় দিনের মতো বিভাগের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তারা নাদির জুনাইদের কক্ষ ও বিভাগের চারটি কক্ষ সিলগালা করে উপাচার্যের কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামালকে শিক্ষার্থীরা তিন দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি দেন।

আরও পড়ুন>>> ফের ক্লাস-পরীক্ষা বর্জন করে ভিসির ভবনের সামনে ঢাবি শিক্ষার্থীরা

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২তম ব্যচের শিক্ষার্থীদের ইচ্ছে করে ফলাফলে ধ্বস নামিয়ে দেওয়ার অভিযোগে ওই ব্যচের ২৮ জন শিক্ষার্থী উপাচার্যকে লিখিত অভিযোগ দেওয়ার পর থেকেই একের পর এক অভিযোগ আসছিল অভিযুক্ত শিক্ষক নাদির জুনাইদের বিরুদ্ধে।

এনএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।