৮ বছর পর ইবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি, ক্যাম্পাসে আনন্দ মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৫৯ এএম, ১১ মে ২০২৪

আট বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শুক্রবার (১০ মে) রাত ১০টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ১৯৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এর আগে ২০২২ সালের ৩১ জুলাই আইন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফয়সাল সিদ্দিকী আরাফাতকে সভাপতি ও অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের নাসিম আহমেদ জয়কে সাধারণ সম্পাদক করে ২৪ সদস্য বিশিষ্ট কমিটি দেয় কেন্দ্র।

জানা যায়, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে সাইফুল-অমিত কমিটির সময় সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটি পায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এরপর দুই সদস্যের দুটি কমিটি গত হলেও তা পূর্ণাঙ্গ হয়নি।

এদিকে, দীর্গদিন পর পূর্ণাঙ্গ কমিটি পেয়ে উচ্ছ্বসিত শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। নেতাকর্মীরা কমিটি প্রকাশের পর রাত সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে আনন্দ মিছিল শুরু করেন। শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে ক্যাম্পাসের দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‌‘দীর্ঘদিনের অচলায়তন ভেঙে ইবি ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে, এর চেয়ে বড় আনন্দের কিছু হয় না। আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে কৃতজ্ঞ। এর মধ্যদিয়ে নিবেদিতপ্রাণ কর্মীরা পরিচয় পেলেন। এই কমিটির মধ্যদিয়ে ইবি ছাত্রলীগ আরও শক্তিশালী হয়েছে। আগামীদিনে কার্যক্রমে আরও গতিশীল হবে এই প্রত্যাশা।’

মুনজুরুল ইসলাম/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।