পৌরসভার অফিস সহকারী গ্রেফতার : সড়ক অবরোধ


প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৭
পৌরসভার অফিস সহকারী গ্রেফতার : সড়ক অবরোধ

হবিগঞ্জে পৌরসভার পরোয়ানাভুক্ত অফিস সহকারীকে গ্রেফতারের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে পৌর কর্মচারীরা। এ নিয়ে পুলিশের সঙ্গে কর্মচারীদের বাক-বিতণ্ডা হয়।

বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। ঘটনার আধাঘণ্টা পর ভারপ্রাপ্ত পৌর মেয়র, কাউন্সিলর ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

পুলিশ জানায়, পৌরসভার অফিস সহায়ক রিপন মিয়ার বিরুদ্ধে ২০১৫ সালের ১৩ জানুয়ারি সদর থানায় বিস্ফোরক আইনে একটি মামলা করা হয়।

মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন। মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মালামাল ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার বেলা ২টার দিকে সদর থানার পুলিশ তাকে পৌরসভা থেকে গ্রেফতার করে। এ সময় তার সহকর্মী অন্যান্য কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে পৌরসভার দুটি ময়লার গাড়ি শহরের প্রধান সড়কে আটকে অবরোধ সৃষ্টি করে।

এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। খবর পেয়ে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দিলীপ দাস, কাউন্সিলরগণ ও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

পরে বিষয়টি নিয়ে পৌরসভার সভাকক্ষে এক বৈঠক হয়। এতে ভারপ্রাপ্ত মেয়র অবিলম্বে ওই কর্মচারীর জামিনের ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক জানান, নাশকতা ও বিস্ফোরক আইনে রিপনের বিরুদ্ধে মামলা বিচারাধীন। তার বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা ও মালামাল ক্রোকের আদেশ দেয়া হয়েছে। এ জন্য তাকে গ্রেফতার করা হয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএম/আরআইপি