চর আলাতলীর আস্তানায় ৩ মরদেহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:১৮ এএম, ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৮:৪৭ এএম, ২৮ নভেম্বর ২০১৭

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর আলাতলী গ্রামের সন্দেহভাজন জঙ্গি আস্তানায় তিনজনের ক্ষত-বিক্ষত মরদেহ পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে মরদেহগুলো উদ্ধার করে র‌্যাব।

র‌্যাবের মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বাড়িটি থেকে ক্ষত-বিক্ষত তিনটি মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে আলামত সংগ্রহ করছে ঢাকা থেকে আসা র‌্যাবের বোমা নিষ্কিয়কারী দল। এছাড়া তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

র‌্যাবের ভাষ্য, ওই বাড়িটির আশপাশে প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে কোনো বসতি নেই। চরে অতিথি পাখির ছবি তোলার নামে কয়েক মাস আগে দুজন ব্যক্তি বাড়িটি ভাড়া নেন।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তবে সেখান থেকে জঙ্গি সন্দেহে আটক করা হয়েছে এক দম্পতিসহ তিনজনকে।

এরা হলেন- বাথানবাড়ির মালিক রাশিকুল ইসলাম (৪০), তার স্ত্রী নাজমা বেগম (৩৮) ও শ্বশুর মো. খুরশেদ (৫৫)।

আলাতুলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মেসবাউল হক কালু জানান, বাথান বাড়িতে রাশিকুল, তার স্ত্রী, ১৫ বছর বয়সী এক ছেলে এবং তার শ্বশুর থাকতেন। রাশিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত। বছর চারেক আগে গরু-ছাগল পালনের সুবিধার জন্য তিনি ওই বাথান বাড়িটি বানিয়েছিলেন। তবে নির্জন এলাকা হওয়ায় বাড়িটিতে জঙ্গি কার্যক্রম চালানোর ব্যাপারে তারা কিছু টের পাননি।

এর আগে মঙ্গলবার ভোর রাতে পদ্মার ওপারে চর আলাতুলীর মধ্যচর এলাকার ওই বাথান বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় র‌্যাব। এরপর সেখানে র‌্যাব সদস্যরা অভিযানে গেলে গোলাগুলির ঘটনাও ঘটে। পরে বিস্ফোরণে বাড়িটিতে আগুন ধরে যায়। এরপর থেকে বাড়িটি ঘিরে অভিযান চালায় র‌্যাব সদস্যরা।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :