চর আলাতলীতে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান, গোলাগুলি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০২:৩১ এএম, ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৫:৪৬ এএম, ২৮ নভেম্বর ২০১৭

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর আলাতলী গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালাচ্ছে র‌্যাব। অভিযানকালে বাড়িটির ভেতরে জঙ্গিরা কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

প্রাথমিকভাবে জানা গেছে, সোমবার দিবাগত রাত ৩টার দিকে চর আলাতলীর ওই বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান শুরু করে র‌্যাব।

raj2

রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম বিষয়টি নিশ্চিত করে জানান, চর আলাতলী গ্রামের একটি বাড়ি ঘেরাও করে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এ সময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করে ও গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এরপর বাড়িটিতে আগুন লেগে যায়।

তিনি আরও জানান, ঢাকা থেকে সোয়াট বাহিনী ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। সোয়াট বাহিনী আসার পর বাড়িটির ভেতরে অভিযান চালানো হবে।

আলাতুলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মেসবাউল হক কালু জানান, ভোররাত ৪টার দিকে তিনি দুটি বিস্ফোরণের বিকট শব্দ শুনেছেন।

তিনি আরও জানান, ওই বাড়িটি আসলে একটি বাথানবাড়ি। সেখানে গরু-ছাগল রেখে লালনপালন করা হতো। বাথানবাড়ির মালিক আলাতুলি নতুনপাড়ার রাশিকুল ইসলাম (৪০)। তার বাবার নাম আতাউর রহমান ওরফে কালু। বাথান বাড়িতে রাশিকুল, তার স্ত্রী, ১৫ বছর বয়সী এক ছেলে এবং তার শ্বশুর থাকতেন। রাশিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত। বছর চারেক আগে গরু-ছাগল পালনের সুবিধার জন্য তিনি ওই বাথান বাড়িটি বানিয়েছিলেন। তবে নির্জন এলাকা হওয়ায় বাড়িটিতে জঙ্গি কার্যক্রম চালানোর ব্যাপারে তারা কিছু টের পাননি।

জেইউ/ফেরদৌস সিদ্দিকী/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :