ভোটে দুর্বল নয় বিএনপি : কাদের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ১১:২২ এএম, ২৯ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:৩০ এএম, ২৯ নভেম্বর ২০১৭
ভোটে দুর্বল নয় বিএনপি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নাম বাংলাদেশ নালিশ পার্টি। মাসে মাসে আন্দোলনের হুমকি দেয়-এক বছরে কয়টা আন্দোলন হলো।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, মরা গাঙ্গে জোয়ার আসে না। বিএনপির একমাত্র পুঁজি কথামালার চাতুরি ছাড়া আর কিছু নেই। বিএনপি মানুষ পুড়িয়ে হত্যা করেছে। এখনও সেসব মানুষের আত্মীয়-স্বজনের কান্নার আহাজারি শোনা যায়। তাদের হাত আজও রক্তে রঞ্জিত।

বুধবার চাঁপাইনবাবগঞ্জ শহরের হরিমোহন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক জনসভায় এসব কথা বলেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি সাংগঠনিকবাবে দুর্বল। কিন্তু মনে রাখবেন, জামায়াতের ভোট যুক্ত করে দেবে। সাংগঠনিকভাবে দুর্বল হলেও ভোটে দুর্বল নয় বিএনপি।

কর্মীদের উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, নিজেরা যত কোন্দল করবেন, অন্যরা ততই সুযোগ নেবেন। তাই আপনারা ঐক্যবদ্ধ থাকবেন।

সেতুমন্ত্রী বলেন, যে রাস্তাঘাট দেয় না, বিদ্যুৎ দেয় না, ইন্টারনেট দেয় না তাদের ভোট দেবেন না। যারা উন্নয়ন করে তাদের ভোট দেবেন। প্লিজ ভুল করবেন না। রাজনৈতিক আদর্শ আর ভোটকে এক করবেন না। করলে আবারও হাওয়া ভবন অন্ধকার।

তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জের জনগণের চোখে চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, মাদকসেবী ও সাম্প্রদায়িক অপশক্তিকে সদস্য করবেন না। খারাপ মানুষ দলে টানবেন না। যত খারাপ মানুষ দলে ভিড়বে-ভালো মানুষ ততো দ্রুত সরবে। মঞ্চ দখল করে নেতা হওয়া যাবে না, মানুষের ভালোবাসা নিয়ে নেতা হতে হবে।

সেতুমন্ত্রী বলেন, সামনে নির্বাচন। অনেক প্রার্থী থাকবেন। প্রার্থীরা অসুস্থ প্রতিযোগিতা করবেন না। তিন মাস পরপর তিনটি গোয়েন্দা সংস্থা তথ্য প্রদান করছে। কাজের এসিআর প্রধানমন্ত্রীর কাছে জমা হচ্ছে। এসিআর’র ফলাফল অনুযায়ী শেখ হাসিনা যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেবেন। আপনি ভালো কাজ করবেন- পুরস্কৃত হবেন আর খারাপ কাজ করবেন দল ছেড়ে চলে যেতে হবে।

আওয়ামী লীগ জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

মোহা. আব্দুল্লাহ/এএম/পিআর