সরকারি খালে বাঁধ দিয়ে মাছ চাষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৯ নভেম্বর ২০১৭
সরকারি খালে বাঁধ দিয়ে মাছ চাষ

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রতনপুরে সরকারি খালে বাঁধ দিয়ে দীর্ঘদিন ধরে মাছ চাষ করার করছে অভিযোগ উঠেছে। তবে অজ্ঞাত কারণে প্রশাসন কোনো ব্যবস্থা নেয় না এমন অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা জানায়, রতনপুর ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকনের ঘনিষ্ঠ সহচর মহিষকুড় গ্রামের আফছার আলী শাহাজীর ছেলে আইয়ূব আলী শাহাজী (৪৬) নেতৃত্বে সরকারি খাল দখল করে দীর্ঘদিন মাছ চাষ করে আসছে।

মহিষকুড় থেকে নূরনগরের মানিকখালী পর্যন্ত ১০ কিলোমিটার খালের মধ্যে মহিষকুড় থেকে গড়ইমহল পযর্ন্ত ৩ কিলোমিটার খাল শাহাজীর নেতৃত্বে দখল করে মাছ চাষ করছে ওই গ্রামের ইউসুফ শাহাজী ও ছবুর শেখ। দীর্ঘদিন ধরে অবৈধভাবে খালটি দখল করে মাছ চাষ করলেও অজ্ঞাত কারণে প্রশাসন কোনো ব্যবস্থা নেয় না।

তবে খাল দখলের বিষয়ে জানতে চাইলে দখলকারীদের নেতৃত্বদানকারী আইয়ুব আলী শাহাজী উত্তেজিত হয়ে উঠেন। জাগো নিউজকে তিনি বলেন, আমি খাল দখল করে মাছের প্রজেক্ট করছি এটা সত্য নয়। খালের যারা সরকারি দায়িত্বে রয়েছেন তারা দেখবেন।

এদিকে, খাল দখলের বিষয়ে রতনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম খোকন বলেন, বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুর আহম্মেদ মাছুম বলেন, কেউ খাল দখলের বিষয়ে অভিযোগ করেনি। অবৈধভাবে কেউ খাল দখল করে মাছ চাষ করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আকরামুল ইসলাম/এএম/জেআইএম