মাদারীপুরে ওষুধের দোকান বন্ধ, ভোগান্তিতে সাধারণ মানুষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৯ নভেম্বর ২০১৭

ভোক্তা অধিকার অধিদফতর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বার বার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হয়রানির অভিযোগ তুলে মাদারীপুরে সব ওষুধের দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতি মাদারীপুর জেলা শাখা। কোনো ঘোষণা ছাড়াই মঙ্গলবার দুপুর থেকে ওষুধের দোকান বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

বাংলাদেশ কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতি মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সাবিক হাসান জানান, দীর্ঘদিন ধরে ভোক্তা অধিকার অধিদফতরের লোকজন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিষিদ্ধ ওষুধ সরবরাহ করার অজুহাতে বিভিন্ন ওষুধ ফার্মেসিকে জরিমানা করছেন।

এতে আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন দোকানিরা। বার বার বিষয়টি জেলা প্রশাসক ও ভোক্তা অধিকার অধিদফতরকে বলার পরও কোনো কাজ না হওয়ায় মাদারীপুরে সমিতির আওতাধীন ৮০০ ওষুধের দোকান বন্ধ করা হয়।

এর সঠিক সমাধান না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব ওষুধের দোকান বন্ধ রাখার ঘোষণা দেন তারা। তবে কোনো পূর্ব ঘোষণা ছাড়া ওষুধের দোকান বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে রোগীরা। তারা দ্রুত এই সমস্যা সমাধানের দাবি জানান।

বাংলাদেশ কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সাবিক হাসান জানান, ভোক্তা অধিকার অধিদফতর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বার বার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আমাদের হয়রানি করে। এ কারণে মাদারীপুরে সব ওষুধের দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ কে এম নাসিরুল হক/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :