কুমিল্লায় উড়ল ১৭ হাজার বর্গফুটের পতাকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:১৫ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৪:২৫ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭
কুমিল্লায় উড়ল ১৭ হাজার বর্গফুটের পতাকা

কুমিল্লায় এই প্রথম বিশাল আকৃতির একটি জাতীয় পতাকা তৈরি করা হয়েছে। ১৭ হাজার ২৮০ বর্গফুটের এ জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কুমিল্লার লাকসাম উপজেলার বিজরা ঐক্যমঞ্চের উদ্যোগে ৪৬তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার লাকসামের বিজরার রহমানিয়া চির সবুজ উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে কয়েক হাজার মানুষের অংশগ্রহণে বিশাল আকৃতির এই জাতীয় পতাকা প্রদর্শন ও উত্তোলন করা হয়। পরে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগ নেতা কাউছার আমিন মজুমদার সজীবের পরিচালনায় ও মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল, কলেজের অধ্যক্ষ আবুল খায়ের, বাকই ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আবুল কাসেম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন খোকন, মোহাম্মদ হোসেন, মো.আবুল বাসার প্রমুখ।

কলেজের অধ্যক্ষ আবুল খায়ের বলেন, বিশাল এ জাতীয় পতাকা তৈরিতে স্থানীয়রা স্বেচ্ছায় যেভাবে এগিয়ে এসেছে তা এ কাজ হাতে নেয়ার আগে আমরা চিন্তাও করিনি। মানুষের মাঝে জাতীয় পতাকার প্রতি কতোটা সম্মান ও আন্তরিকতা আছে তা সকলের অংশগ্রহণে আমরা বুঝতে পেরিছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সামাজিক সংগঠন বিজরা ঐক্যমঞ্চের সদস্য মেহেদী হাসান রানা, সুমন বনিক, জাফর আহম্মেদ, জসিম আহম্মেদ, সিদ্দিকুর রহমান, খন্দকার খালেদ, ডা. রাজিব, সোহাগ, ইউপি সদস্য আবু তাহের, স্থানীয় আওয়ামী লীগ নেতা বাচ্চু মিয়া, কবি মো.সবুজ হোসেন, সুমন দাস, নাজমুল হোসেন।

কামাল উদ্দিন/এফএ/এমএস