তিন জন খান সেনাকে মেরেছেন তিনি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:০২ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭
তিন জন খান সেনাকে মেরেছেন তিনি

বিজয়ের গান গেয়ে কষ্ট ভুলে যাই। বিজয়ের মাস এলেই বুঝি আমাদের খোঁজ নিতে হয়। এর আগে তো কোনোদিন খবর নেন না। সরকারের কাছ থেকে ভাতা পাই, কিন্তু যে অনটন ও দুঃসময়ের মধ্যে দিন কাটাই তা নিয়ে কারও ভাবনা নেই। এমনভাবে মনে চাপা ক্ষোভ নিয়ে কথাগুলো প্রকাশ করলেন সাতক্ষীরা সদরের ঘোনা গ্রামের আকবর আলী।

সাতক্ষীরার ভোমরা এলাকার নবাদকাটির যুদ্ধে তিনজন খান সেনা হত্যার নায়ক তিনি।

বীর মুক্তিযোদ্ধা আকবর আলী আরও বলেন, সদরের বেলেডাঙ্গার যুদ্ধে চারজন খান সেনাকে আটক করেছিলাম আমিসহ আমার মুক্তি বাহিনীর সদস্যরা। সেই সময় গোলাগুলির শব্দে দুটি কানেরই শ্রবণশক্তি হারিয়ে ফেলি। স্ত্রী ফজিলা খাতুন অসুস্থ। দুই ছেলে মাঠে-ঘাটে দিনমজুরের কাজ করে। অনেকটা অসহায় হয়ে মানবেতর জীবন কাটাচ্ছি।

আকবর আলি এখনও মাঠে-ঘাটে প্রাণ খুলে মুক্তিযুদ্ধের গান গেয়ে শোনান লোকজনকে। শোনান মুক্তিযুদ্ধের ইতিহাস। বঙ্গবন্ধুর ভাষণ নকল করে প্রচার করেও বেশ শান্তি পান মুক্তিযোদ্ধা আকবর আলী। একাত্তরের এই বীর মুক্তিযোদ্ধা এখন রোগ যন্ত্রণার কাছে হার মেনেছেন। দুটি বাল্ব নষ্ট হয়ে গেছে।

মুক্তিযোদ্ধা আকবর আলীর বিষয়ে জেলা মুক্তিযোদ্ধা ডেপুুটি কমান্ডার আবু বক্কর সিদ্দিকি জাগো নিউজকে বলেন, আসলে মুুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য কোনো ফান্ড থাকে না। মুক্তিযোদ্ধা আকবর আলী যুদ্ধকালীন সময় থেকেই শ্রবণ শক্তি হারিয়ে ফেলেছেন। আর তার স্ত্রীও অসুস্থ বিষয়টি আমাদের জানা নেই। তবে চিকিৎসার জন্য আবেদন করলে জেলা পরিষদ বা বিভিন্ন জায়গা থেকে সহায়তা নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

আকরামুল ইসলাম/এমএএস/আইআই