ছাত্রলীগের কমিটিতে শিবির-ছাত্রদল!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

 

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে শিবির ও ছাত্রদল নেতারা স্থান পেয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দিনভর জেলা ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র নেতারা এ নিয়ে ক্ষোভ প্রকাশ ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

বুধবার রাত ১১টার দিকে ফেসবুকে ওই ইউনিয়নে ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করে উপজেলা ছাত্রলীগ। এ অবস্থায় ক্ষোভ-অভিমানে ওই কমিটির যুগ্ম আহ্বায়কসহ একাধিক নেতা পদত্যাগ করবেন বলে জানিয়েছেন।

দলীয় সূত্র জানায়, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল মাল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ বুধবার রাতে দরবেশপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। ১২ সদস্যের ওই কমিটিতে আবদুল মুনাফ মুন্নাকে আহ্বায়ক করা হয়। রাকিব চৌধুরী, রাকিব হোসেন ও ইয়াছিন আরাফাত রাব্বিকে যুগ্ম আহ্বায়ক মনোনীত করা হয়।

নতুন কমিটির নেতারা শিবির ও ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। এখন হঠাৎ তারা ছাত্রলীগের নেতা হয়ে গেছেন। এনিয়ে জেলা ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র একাধিক নেতা ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন আরাফাত বলেন, নতুন কমিটির আহ্বায়ক ছিল শিবিরের সাথী এবং প্রথম যুগ্ম আহ্বায়ক ইউনিয়ন ছাত্রদলের সহ-প্রচার সম্পাদক। আমার কাছে তাদের কমিটির কপি আছে। আদর্শ বিচ্যুাতদের সঙ্গে রাজনীতি করা যাবে না। এজন্য আমি কয়েকজনকে নিয়ে পদত্যাগ করবো।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ বলেন, পদবঞ্চিত নেতারা আমাদেরকে চ্যালেঞ্জ করে অপপ্রচার চালাচ্ছেন।

উপজেলা কমিটির সভাপতি কামরুল অহাসান ফয়সাল বলেন, যুগ্ম আহ্বায়ক যে ছাত্রলের নেতা তা জানা ছিল না। আওয়ামী লীগের সিনিয়র নেতা ও ইউপি চেয়ারম্যানের অনুরোধে কমিটি দেয়া হয়েছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল বলেন, অভিযোগের সত্যতা পাওয়া গেলে ওই কমিটি বাতিল করা হবে।

কাজল কায়েস/আরএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :