‘ঝড়ের ভয়’ দেখিয়ে সরকারি গাছ কর্তন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ১০:৪০ এএম, ০৯ জানুয়ারি ২০১৮

সামনে বর্ষাকাল না হলেও এক সরকারি কর্মকর্তা বর্ষাকাল আর ঝড়-ঝাপটার অজুহাত দেখিয়ে দেদারসে সরকারি গাছ কেটে বিক্রি করে দিচ্ছেন টেন্ডার বা কোনো নিয়ম-কানুন ছাড়াই। বাংলাদেশ টেলিভিশনের ঝিনাইদহ আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা দিপক কুমার মালাকারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। বিটিভির ঝিনাইদহ আঞ্চলিক কার্যালয় চত্বর থেকে গেল কয়েকদিনে কাটা হয়েছে বিভিন্ন প্রজাতির প্রায় ২৫টি গাছ।

সরেজমিনে দেখা যায়, ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের গোপিনাথপুর এলাকায় অবস্থিত বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) উপকেন্দ্র। এই কেন্দ্রটিতে রয়েছে বিভিন্ন প্রজাতির কয়েক শতাধীক গাছ। কেন্দ্রটির দায়িত্বরত কর্মকর্তা (টিভি প্রকৌশলী চলতি দায়িত্ব) দিপক কুমার মালাকার বর্ষাকালের গল্প শুনিয়ে ইচ্ছামত মূল্যবান গাছ কেটে অন্যত্র বিক্রি করে চলেছেন।

মেহগনি, আম, কাঠাল, দেবদারুসহ ছোট-বড় প্রায় ২৫টি গাছ কাটা হয়েছে। কোনোটি কাটা হচ্ছে, কোনোটির অর্ধেক কাটা হয়েছে আবার কোনোটি সমূলে কাটা হয়েছে। অভিযোগ রয়েছে এসব গাছ তিনি বিভিন্নভাবে বাইরে বিক্রি দেন।

বিটিভি আঞ্চলিক উপকেন্দ্রের সহকারী প্রকৌশলী কুতুব উদ্দিন জানান, বিষয়টি স্যার ডিল করছেন। এ বিষয়ে আমাদের কিছুই বলার নেই।

বিটিভি আঞ্চলিক উপকেন্দ্রের প্রকৌশলী জানান, গাছের ডাল পড়ে বিদ্যুতের ব্যাঘাত যাতে না ঘটে সে জন্য কিছু ডাল ছাটা হচ্ছে। তবে গাছ বিক্রি করা হচ্ছে না।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক জাকির হোসেন জানান, গাছ কাটার কথা শুনেছি। তদন্ত করে দ্রুত অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আহমেদ নাসিম আনসারী/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :