সাপাহারে দুই সাংবাদিক লাঞ্ছিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ১০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:৪৩ পিএম, ১০ জানুয়ারি ২০১৮

সংবাদ সংগ্রহ করতে গিয়ে নওগাঁর সাপাহারে দুই সাংবাদিক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। বুধবার সাপাহার উপজেলা সদরের জিরোপয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে।

ওই দুই সাংবাদিক হলেন, চ্যানেল আইয়ের প্রতিনিধি ও নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দীন এবং এটিএন বাংলা ও এটিএন নিউজের রায়হান আলম।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাপাহার সদরের জিরোপয়েন্ট এলাকায় ক্রয়সূত্রে পাওয়া ৪ শতক জমিতে গিয়াস উদ্দিন নামে এক ব্যক্তি ১৯৮৪ সালে বিপণি বিতান গড়ে তুলে। যা গিয়াস মার্কেট নামে পরিচিত। গিয়াস মারা যাওয়ার পর তার ওয়ারিশরা দীর্ঘদিন ধরে ওই মার্কেট ভাড়া দিয়ে ভোগদখল করছিলেন। গত সোমবার সাপাহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজাহান আলীর নেতৃত্বে কিছু লোকজন ওই বিপণি বিতানের ভাড়াটিয়াদের বের করে দিয়ে তালা দিয়ে দখলে নেন। এ ঘটনায় ওই বিপণি বিতানের মালিক মৃত গিয়াস উদ্দিনের স্ত্রী হাজেরা বেগম নওগাঁর সাপাহার সহকারী সিনিয়র জজ আদালতে মামলা করেন।

অভিযোগের সূত্রে ধরে বুধবার দুপুরে ঘটনাস্থলে তথ্য সংগ্রহ করতে যান দুই সাংবাদিক। এ সময় ৭-৮ জন লোক দুই সাংবাদিককে লাঞ্ছিত করে। তারা সাপাহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পক্ষের লোকজন বলে জানা গেছে।

সাংবাদিক কায়েস উদ্দীন বলেন, আওয়ামী লীগ নেতা শাহাজাহান আলীর নির্দেশে আমাদের লাঞ্ছিত করা হয়েছে। এ ঘটনায় আমরা আইনের আশ্রয় নেব।

হামলার বিষয়ে আওয়ামী লীগ নেতা শাহাজাহান আলী বলেন, এ হামলার ঘটনায় আমার কোনো হাত নেয়। সাংবাদিকের সঙ্গে আমার কোনো বিরোধ নেই। বিপণি বিতান দখলের বিষয়ে বিরোধীপক্ষ আমার বিরুদ্ধে মামলা করেছেন। আমি আদালতেই এর জবাব দেব।

সাপাহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্ বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। ঘটনা তদন্ত করে প্রকৃত হামালাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

আব্বাস আলী/এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :