ধনু নদীতে বলগেট ডুবে ৩ শ্রমিক নিখোঁজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৫:০১ পিএম, ১১ জানুয়ারি ২০১৮
ধনু নদীতে বলগেট ডুবে ৩ শ্রমিক নিখোঁজ

কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর বাজার সংলগ্ন এমারচর ঘাটে পাথরবোঝাই একটি বলগেট ডুবে তিন শ্রমিক নিখোঁজ হয়েছেন।

বৃহস্পতিবার সকালে নিকলী উপজেলার সিংপুর ইউনিয়নের সিংপুর বাজার ঘাট সংলগ্ন ধনু নদীতে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজরা হলেন- বরগুনা জেলার তালতলী উপজেলার নিদ্রাসম গ্রামের আল আমিন (২৭) একই গ্রামের মহসিন মিয়া (৫০) ও মইন উদ্দিন (৫০)। এ সময় বলগেটের অপর যাত্রী মহসিন মিয়াকে উদ্ধার করে স্থানীয়রা।

নিকলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তিন দিন আগে সিলেটের ছাতক থেকে পাথরবোঝাই বলগেটটি ঢাকার কাঁচপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

বুধবার সন্ধ্যায় সিংপুর বাজার ঘাটে নোঙর করে এটি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ করে বলগেটটি পানিতে ডুবে যায়। এ সময় নৌকার ভেতরে চার শ্রমিক ঘুমিয়ে ছিলেন। ডুবে যাওয়ার সময় বলগেট থেকে পানিতে ঝাঁপিয়ে পড়েন মহসিন নামের এক শ্রমিক। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে।

উদ্ধার শ্রমিক মহসিন মিয়া জানান, প্রতিদিন সিংপুরের এ ঘাটে একসঙ্গে অনেকগুলো বলগেট, কার্গো নোঙর করে রাতযাপন করে। সকাল ৭টায় ঘুম ভেঙে গেলে বলগেটটি পানিতে তলিয়ে যেতে দেখি। এ সময় ভয়ে নদীতে ঝাঁপিয়ে পড়ি। ডুবে যাওয়ার সময় অন্য তিনজন বলগেটের ভেতরে ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে নিকলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন ভূইয়া জানান, নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চলছে।

নূর মোহাম্মদ/এএম/আইআই