ভণ্ড কবিরাজের কেরামতি খতম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৯ জানুয়ারি ২০১৮

চাঁদপুরের ফরিদগঞ্জের ভণ্ড কবিরাজ মুকবুল আহম্মেদের কবিরাজী খতম হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে আর এ ধরনের ভণ্ডামি করবে না বলে মুচলেকা দিয়েছেন তিনি। তাকে সাবধান করে দিয়েছেন আদালতও। এতে ভণ্ডামি ও প্রতারণা থেকে রক্ষা পেল হাজার হাজার নিরীহ সাধারণ জনগণ।

গত মঙ্গলবার পুলিশ তাকে গ্রেফতার করে ফরিদগঞ্জ নিয়ে আসে। পরে ফরিদগঞ্জ উপজেলা ভূমি কার্যালয়ে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তার কাছ থেকে মুচলেকা নেন। আদালত পরিচালনা করেন ফরিদগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন।

এলাকাবাসী জানায়, ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের বাসিন্দা মুকবুল আহম্মদ দরিদ্র্য পরিবারের সন্তান। কিশোর বয়স থেকেই বিভিন্ন কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। হঠাৎ করেই মাস খানেক আগে ঢাকা থেকে বাড়ি ফিরে এসে নিরক্ষর মুকবুল কবিরাজী শুরু করেন। ধর্ম এবং আধুনিক চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে সাংঘর্ষিক উপায়ে তন্ত্র-মন্ত্রের সাহায্যে শুরু করেন নানান জটিল ও কঠিন রোগের চিকিৎসা।

ঝাড়-ফুঁকের বিনিময়ে গ্রামের সহজ সরল মানুষের কাছ থেকে প্রতিদিন হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। পরে মঙ্গলবার পুলিশ তাকে আটক করলে ভ্রাম্যমাণ আদালত তাকে এ সাজা দেয়।

ইকরাম চৌধুরী/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :