মানিকছড়িতে ইউএনও'র বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ২০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:২৮ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

খাগড়াছড়ির মানিকছড়িতে ইউএনও'র বিরুদ্ধে বিক্ষোভ করেছে উপজেলার কয়েকশ’ শিক্ষার্থী। এ সময় শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার আহসান উদ্দীন মুরাদকে অপসারণ করতে দু’দিনের আল্টিমেটাম দেয় জনপ্রতিনিধিদের।

মানিকছড়ির উপজেলা নির্বাহী অফিসার আহসান উদ্দীন মুরাদ'র বিরুদ্ধে মানিকছড়ি রানী নীহার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন ও যোগ্যছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমকে আজাদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে অসদাচরণ, অপদস্থ ও হেনস্থা করার প্রতিবাদে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে তারা এ কর্মসূচি পালন করে।

এ সময় খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে যান চলাচল বন্ধ থাকে। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সামনেও অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

এদিকে নিরাপত্তা বাহিনীর সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা দফায় দফায় শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমাসহ জনপ্রতিনিধিরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা দু’দিনের মধ্যে দাবি মানার আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেয়।

পরে তারা উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়।

মজিবর রহমান/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :