নড়াইলে পার্কে গুলি বর্ষণের ঘটনায় দুটি মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার পানিপাড়া অরুণিমা ইকো পার্কের জমির বিরোধকে কেন্দ্র করে গুলিবর্ষণের ঘটনায় পার্কের মালিক ও খাশিয়াল ইউপির সাবেক চেয়ারম্যানকে আসামি করে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।

শনিবার রাতে সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বিশ্বাস ও পার্কের সহকারী ম্যানেজার মিজানুর রহমান ঠাকুর বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছেন। উভয় মামলায় মোট ৩৮ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, অরুণিমা ইকো পার্কের মালিক মোল্যা খবির উদ্দিনসহ ১৮ জনকে আসামি করে প্রথম মামলাটি দায়ের করেছেন মিজানুর রহমান বিশ্বাস। মামলার বিবরণে জানা যায়, খবির উদ্দিন মোল্যার সঙ্গে ওই পার্ক সংলগ্ন এক খণ্ড জমি নিয়ে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিল।

park

এরই মধ্যে মিজানুর বিশ্বাস ওই পার্কের পাশে তার নিজস্ব জমিতে শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত সেচপাম্প স্থাপন করছিল। রাত সাড়ে ৯টার দিকে কিছু লোকজন সেচপাম্প স্থাপনের কাজে নিয়োজিত শ্রমিক ও লোকজনের উপর হামলা চালিয়ে গুলিবর্ষণ শুরু করে।

অপরদিকে, খাশিয়াল ইউপির সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বিশ্বাসসহ ২০ জনকে আসামি করে পার্কের সহকারী ম্যানেজার মিজানুর রহমান ঠাকুর অপর মামলাটি দায়ের করেছেন।

ওই মামলার বিবরণে জানা গেছে, পার্কের মালিকের সঙ্গে খাশিয়াল গ্রামের মিজানুর বিশ্বাসের জমির বিরোধ চলে আসছে। সেচপাম্প স্থাপনের অজুহাতে ওইদিন রাতের অন্ধকারে স্বশস্ত্র অবস্থায় লোকজন নিয়ে মিজানুর বিশ্বাস বিরোধপূর্ণ জমির কলাগাছ কেটে ফেলাসহ পার্কের সাইনবোর্ড, পোস্টার ছেঁড়া ও মালামাল ভাঙচুর করে জমিতে দখল নেয়ার চেষ্টা করলে পার্কের নিরাপত্তারক্ষীরা জানমাল ও পার্কের নিরাপত্তা রক্ষার জন্য গুলি বর্ষণ করেছে।

নড়াগাতি থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. বেলায়েত হোসেন মামলার সত্যতা নিশ্চিত করে বলেন আসামি আটকের চেষ্টা চলছে।

হাফিজুল নিলু/এমএএস/আইআই

আপনার মতামত লিখুন :