৩ রুটে ফেরি চলাচল স্বাভাবিক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:২৯ এএম, ২২ জানুয়ারি ২০১৮
৩ রুটে ফেরি চলাচল স্বাভাবিক
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে মধ্য রাত থেকে বন্ধ থাকার পর রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া, শরীয়তপুরের ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট এবং মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ পথে ফেরি চলাচল শুরু হয়েছে। সোমবার সকাল ৯টার পর কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় এই তিন রুটে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) মো. রুহুল আমিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ পথে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় রোববার দিবাগত রাত পৌন ২টা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় সোমবার সকাল সোয়া ৯টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে।

বিআইডব্লিউটিসির ইব্রাহিমপুর ঘাটের ম্যানেজার আব্দুস সাত্তার জানান, রোববার রাতে নদীতে ঘন কুয়াশা পড়তে থাকে। আস্তে আস্তে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে রাত ৩টার দিকে নৌ দুর্ঘটনা এড়াতে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে সোমবার সকাল ১০টায় কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, ঘন কুয়াশার কারণে সোমবার রাত সাড়ে ১২টা থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌ পথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে সোমবার সকাল ১০টায় কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

আরএআর/জেআইএম