৩২ ধারা হলুদ সাংবাদিকরা ভয় পাবে : হানিফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এ ধারায় সাংবাদিকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। ৩২ ধারা হলুদ সাংবাদিকরা ভয় পাবে। যারা হলুদ সাংবাদিক নয় তাদের কোনো অসুবিধা তো হবে না। একমাত্র যারা অপরাধী ও অপরাধ করে তারাই আতঙ্কিত হবে।

শুক্রবার বিকেলে মেহেরপুর সামসুজ্জোহা পার্কে দলীয় জনসভায় যোগদানের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় প্রসঙ্গে হানিফ বলেন, মামলার বিচার আদালত করবেন। এতে কারও কথা বলার কিছু নেই। অপরাধ করে দ্বায়ভার অন্যের উপর চাপানো যায় না। বিএনপির আচরণ ও উচ্ছৃঙ্খতায় জাতি হতাশ। বিএনপি আবারও প্রমাণ করছে তারা ধ্বংসাত্মক কর্মকাণ্ড থেকে ফিরে আসতে পারছে না।

বেগম জিয়ার গাড়ি বহর থেকে পুলিশের গাড়িতে হামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ওইদিন পুলিশের ওপর যারা হামলা চালিয়েছে তাদের ভিডিও ফুটেজ রয়েছে। অন্য দলের উপর দায় চাপানোর কোনো সুযোগ নেই। তারা কারা জাতি দেখেছে, দেখছে। বিএনপি নেতাকর্মী যারা ঘটনার সঙ্গে জড়িত ছিল তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়া হবে।

একই সমাবেশে যোগদানের পূর্বে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ সাংবাদিকদের বলেন, সকল দলের অংশগ্রহণে আওয়ামী লীগ নির্বাচন চায়। আমরা কথায় নয় বাস্তব গণতন্ত্রে বিশ্বাসী। আমরা চাই সকল দলের অংশগ্রহণে নির্বাচন হোক।

বিএনপির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে তিনি বলেন, মিডিয়ার মাধ্যমে বিএনপি যে সকল কথা ছড়াচ্ছে তার সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। বিএনপি আবারও ২০১৩ সালের মত জ্বালাও-পোড়াও আন্দোলনে ফিরে যেতে চায়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ। আরও বক্তব্য দেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আলম মাহমুদ স্বপন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল ও কল্পনা জামানা প্রমুখ।

আসিফ ইকবাল/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :