খালেদার সিলেট সফর : মাইকিংয়ে বাধা দিচ্ছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সিলেট সফরের প্রচারণায় পুলিশ প্রশাসন মাইকিং করতে বাধা দিচ্ছে জানিয়ে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামিম বলেছেন, কয়েক দিন আগে প্রধানমন্ত্রীর জনসভার জন্য সিলেটবাসী মাইকিংয়ে অতিষ্ঠ ছিল। কিন্তু আমাদের বেলায় বাধা দেয়া হচ্ছ। এ দ্বৈতনীতি কোনোভাবেই কাম্য নয়। এছাড়া কোনো কারণ ছাড়া বিএনপি নেতাকর্মীদের বাসায় তল্লাশি করা হচ্ছে।

রোববার দুপুরে নগরের অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তোলা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, গণতান্ত্রিক আন্দোলনের নেত্রী খালেদা জিয়ার সিলেট সফরকে কেন্দ্র করে সিলেটবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। মাজার জিয়ারতের উদ্দেশ্যে খালেদা জিয়ার সিলেট সফর পুরো সিলেট বিভাগের বিএনপিকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম এবং নির্বাচনের জন্য সুসংগঠিত করতে সহায়ক হবে।

সংবাদ সম্মেলনে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী হোসেনের পরিচালনায় মূল বক্তব্য পাঠ করেন- মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন। পরবর্তীতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম।

নাসিম হোসেইন জানান, সোমবার সকাল ১০টায় ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা দেবেন খালেদা জিয়া। বিকেল ৩টার দিকে তিনি সিলেটে এসে পৌঁছবেন। বিকেল ৪টার দিকে হজরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করবেন বিএনপিনেত্রী। পরে হজরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত শেষে তিনি সিলেট সার্কিট হাউসে যাবেন। সেখানে রাত্রিযাপন শেষে পরদিন সড়কপথেই ঢাকায় ফিরবেন খালেদা জিয়া।

সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে আবুল কাহের শামীম জানান, খালেদা জিয়ার সিলেট সফরের মূল উদ্দেশ্য হচ্ছে দুই ওলির মাজার জিয়ারত করা। তবে সিলেট সার্কিট হাউসে অবস্থানকালে সিলেট বিভাগের বিএনপির নেতাদের নিয়ে বসবেন তিনি।

খালেদা জিয়ার সিলেট সফর কীভাবে নির্বাচনে সহায়ক ভূমিকা পালন করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আপাদমস্তক রাজনীতিবিদ। খালেদা জিয়াসহ বিএনপি নির্বাচনে যেতে চায়। সরকার সুষ্ঠু নির্বাচন দিলে আমরা নির্বাচনে যাব। নতুবা আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হবো। খালেদা জিয়ার এ সিলেট সফর ঘিরে নেতাকর্মীরা উজ্জ্বীবিত।

প্রেস ব্রিফিংয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মুক্তাদীর আহমদ, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান চৌধুরী, জাসাসের কেন্দ্রীয় সভাপতি চলচ্চিত্র অভিনেতা হেলাল খান, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমসহ বিএনপির নেতাকর্মী ছাড়াও যুবদল এবং ছাত্রদলের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :