গাংনী পৌর মেয়র বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। রোববার সন্ধ্যায় বরখাস্ত আদেশের পত্রপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ।

অস্ত্র মামলায় সাজা হওয়ায় মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছে। একই সঙ্গে প্যানেল মেয়রকে-১ মেয়রের দায়িত্ব গ্রহণের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

একটি অস্ত্র মামলায় গেল ১৪ জানুয়ারি আশরাফুল ইসলামকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন মেহেরপুর স্পেশাল ট্রাইব্যুনাল। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পৌর-২ শাখা থেকে চলতি বছরের ২৯ জানুয়ারি বরখাস্ত সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। সিনিয়র সহকারী সচিব এ,কে,এম আনিছুজ্জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, অস্ত্র মামলায় আদালত কর্তৃক কারাদণ্ড প্রদান করায় অভিযুক্ত আশরাফুল ইসলাম পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করলে পৌরসভায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারী এবং পৌরসভার সেবা গ্রহণকারী সাধারণ নাগরিকদের মধ্যে আতঙ্ক ও ভীতি সঞ্চার হওয়ার যৌক্তিক আশঙ্কা রয়েছে। এ প্রেক্ষিতে তার দ্বারা মেয়রের ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থী এবং প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় মর্মে যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রতীয়মান হয়েছে। স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩১ এর উপ ধারা (১) এ প্রদত্ত ধারার বিধান অনুযায়ী গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হলো।

আসিফ ইকবাল/এএম/জেআইএম