দেবীগঞ্জে কলেজছাত্রের রহস্যজনক মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

পঞ্চগড়ের দেবীগঞ্জে আল রাফিউর রাফি (১৯) নামে এক কলেজ শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে দেবীগঞ্জ উপজেলা সদরের করতোয়া নদীর ময়নামতির চরে দুই বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়ে তার মৃত্যু হয়।

রাফি উপজেলা শহরের মিস্ত্রিপাড়ার মোমিনুল হক প্রধান মিরুর ছেলে এবং সৈয়দপুর কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ তার দুই বন্ধুকে আটক করেছে। বুধবার সকালে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার বিকেলে ইব্রাহীম হোসেন রনি ও শরিফ খান পুলক নামে দুই বন্ধুর সঙ্গে নৌকায় করে করতোয়া নদীর ময়নামতির চরের ওপারে ঘুরতে যায় রাফি।

হঠাৎ গভীর পানিতে তলিয়ে রায় রাফি। পরে বন্ধুরা তাকে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়ার পথেই সে মারা যায়। তবে পরিবারের দাবি, পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় তার দুই বন্ধু উপজেলা সদরের পাটোয়ারীপাড়ার কামাল বেপারীর ছেলে ইব্রাহীম হোসেন রনি (১৯) এবং মুন্সিপাড়ার শাহাবুদ্দিন খান মন্টুর ছেলে শরিফ খান পুলককে (১৯) আটক করেছে পুলিশ।

দেবীগঞ্জ থানা পুলিশের ওসি আমিনুল ইসলাম বলেন, কলেজছাত্রের শরীরে আঘাতের কোনো চিহ্ন ছিল না। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে সন্দেহজনক দুই বন্ধুকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এটি খুন নাকি হত্যা বলা যাচ্ছে না।

সফিকুল আলম/এএম/আইআই