‘জাতিসংঘে বাংলা চাই’ বাগেরহাটে আনুষ্ঠানিক উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা করার দাবিতে প্রাণ-গ্রুপের সহযোগিতা ও অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর আয়োজনে রোববার সকালে বাগেরহাট শহরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকালে বাগেরহাট প্রেসক্লাব থেকে র‌্যালিটি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের মীর জুলফিকার আলী লুলু অডিটরিয়ামে এসে শেষ হয়।

ভাষার মাসে জাগোনিউজের ব্যতিক্রমী এ আয়োজনে প্রশাসনের কর্মকর্তা, সামাজিক, রাজনৈতিক, ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেয়।

Bagerhat

র‌্যালি ও আলোচনা সভা শেষে প্রধান অতিথি বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় আনুষ্ঠানিকভাবে ‘জাতিসংঘে বাংলা চাই’ ভোট দিয়ে উদ্বোধন করেন।

বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, ভাষার জন্য আন্দোলন করে জীবন দেয়ার ঘটনা পৃথিবীতে একমাত্র নিদর্শন বাংলাদেশেই রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম জাতিসংঘে বাংলাতেই ভাষণ দিয়েছিলেন, যা বাঙালি জাতির অহংকার। জাতিসংঘে বাংলা ৭ম দাপ্তরিক ভাষা হিসেবে মর্যাদা লাভ করবে এটা নায্য দাবি। তাই এ দাবিকে প্রতিষ্ঠিত করতে জাগো নিউজ যে উদ্যোগ গ্রহণ করেছে আসুন আমরা সকলে মিলে অনলাইনে আবেদনের পাশাপাশি অন্যদের এ দাবির সমর্থনে এগিয়ে আসতে আহ্বান জানাই।

Bagerhat

অনুষ্ঠানের বিশেষ অতিথি বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার জাগো নিউজের এ উদ্যোগের প্রশংসা করে বলেন, বাংলা অত্যন্ত মধুর একটি ভাষা। অনেক আগেই সরকারিভাবে জনমত তৈরি করতে এমন উদ্যোগ গ্রহণ করা উচিত ছিল, কিন্তু তা নেয়া হয়নি।

জাগো নিউজের বাগেরহাট জেলা প্রতিনিধি ও টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শওকত আলী বাবুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা স্কাউটসের কমিশনার ও ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক শেখ হায়দার আলী বাবু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংকৃতিক ফাউন্ডেশনের সম্পাদক মীর ফজলে সাঈদ ডাবলু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায় প্রমুখ।

শওকত বাবু/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :