জাগো নিউজের কর্মসূচি বাংলা ভাষাভাষীদের প্রাণের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:০০ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতির জন্য দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম ‘জাতিসংঘে বাংলা চাই’ কর্মসূচির বরিশালে উদ্বোধন হয়েছে।

বুধবার বিকেল ৫টার দিকে নগরীর আগরপুর রোড শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে অনলাইন আবেদন কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন।

অনুষ্ঠানের শুরুতে এ কার্যক্রমের যুক্তিকতা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, জাগোনিউজ২৪.কম-এর নিজস্ব প্রতিবেদক সাইফ আমীন। এ সময় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে অনলাইন আবেদন (ভোটিং) এর পদ্ধতি ভিডিও চিত্রের মাধ্যমে প্রদর্শন করা হয়।

Barisal

এর আগে ভাষা সৈনিক নায়েব আব্দুল কুদ্দুসকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন বলেন, চাকরি জীবনে দায়িত্ব পালনে বিভিন্ন সময় জাতিসংঘের মিশনে যেতে হয়েছে। সেখানে আন্তর্জাতিক বিভিন্ন দিবসে বিভিন্ন ভাষায় পোস্টার, ব্যানার ব্যবহার করা হয়। তবে সেখানে বাংলা ভাষা ছিল উপেক্ষিত। সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা এ নিয়ে প্রতিবাদও জানিয়েছেন। জাগো নিউজ যে কর্মসূচি শুরু করেছে তা সব বাংলা ভাষীদের প্রাণের দাবি।

Barisal

পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন জাগো নিউজের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এখন আমাদের তথা বাংলা ভাষীদের উচিৎ হবে অনলাইন আবেদন কার্যক্রম সফল করে বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে প্রতিষ্ঠিত করা। এ কার্যক্রমকে এগিয়ে নিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন এ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, এ কর্মসূচিকে সফল করতে বরিশাল প্রেস ক্লাবের সব সদস্য ও তাদের পরিবারের সদস্যরা ভোট প্রদান করবেন এবং অন্যদেরও উৎসাহিত করবেন। এছাড়া সব স্তরের জনগণের ভোট প্রদানের জন্য প্রেস ক্লাবে ইন্টারনেটসহ একটি কম্পিটার সব সময় সচল থাকবে।

Barisal

প্রথম আলো’র বরিশাল প্রতিনিধি সাইফুর রহমান মিরনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এস এম ইকবাল, খেয়ালী গ্রুপ থিয়েটারের সভাপতি নজরুল ইসলাম চুন্নু, বরিশাল প্রেস ক্লাবের সহ-সভাপতি এম এম আমজাদ হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজল ঘোষ, জেলা আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট লস্কর নুরুল হক, চ্যানেল আই’র বরিশাল প্রতিনিধি শাহীনা আজমিন, বরিশাল প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি গোপাল সরকার, মাছরাঙ্গা টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান গিয়াস উদ্দিন সুমন, জিটিভি’র বরিশাল প্রতিনিধি নিকুঞ্জ বালা পলাশ, বরিশাল প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ কাজী আল মামুন প্রমুখ।

অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা ছাড়াও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের আগে নগরীতে একটি বর্ণাঢ্য  র‌্যালি বের করা হয়।

সাইফ আমীন্/এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]