কসবায় অনুপ্রবেশের দায়ে ১৫ ভারতীয় আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১০:০৫ পিএম, ১৪ মার্চ ২০১৮

বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা থেকে নারী ও শিশুসহ ১৫ জন ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার বিকেলে বিজিবির ২৫ ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে তাদেরকে আটক করলেও বৃহস্পতিবার বিকেলে বিষয়টি জানাজানি হয়।

আটকরা হলেন- শ্যামল সরাকার (৫০), মতি লিপিকা সরকার (৪০), সুবনিমা সরকার (১৪), কলিন চৌধুরী (৩৪), সম্পা (৩৩), সৌরভ চৌধুরী (৬), আসমতিা চৌধুরী (৪), শ্রী বিজ্ঞ বৈশ্য (৪০), বুল্টি বৈশ্য (২৯), বিপুল বৈশ্য (১৪), বিজয় বৈশ্য (১৩), প্রিয় লাল বৈশ্য (৪২), শ্রী রুনা সরকার (৪০), প্রসেনজিৎ সরকার (২৫) ও বিপেশ সরকার (১৭)।

তবে বৃহস্পতিবার সকালে আটকদের ভারতে পুশব্যাক করা হবে বলে জানিয়েছেন ২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শাহ্ আলী।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার বিকেলে কসবা উপজেলার দৌলতপুর সীমান্ত এলাকায় নিয়মিত টহল চলাকালে অবৈধ অনুপ্রবেশের সময় ওই ১৫ ভারতীয় নাগরিককে আটক করা হয়। বিষয়টি নিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে পতাকা বৈঠক করে তাদের পুশব্যাক করবে বিজিবি।

এ ব্যাপারে বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. শাহ্ আলী বলেন, অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের আটক করা হয়েছে। বিএসএফের সঙ্গে কথা বলে আটকদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। বৃহস্পতিবার পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে পুশব্যাক করা হবে।

আজিজুল সঞ্চয়/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :