দীঘিনালায় এখন ভোটের অপেক্ষা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ১১:২২ এএম, ২৮ মার্চ ২০১৮

শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা শেষে নির্বাচনের জন্য প্রস্তুত দীঘিনালা উপজেলার দীঘিনালা ও বাবুচড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনী ময়দান। আগামীকাল বৃহস্পতিবার (২৯ মার্চ) অনুষ্ঠিত হতে যাচ্ছে এ দুই ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার মধ্যরাতে শেষ হয়েছে সব ধরনের প্রচার-প্রচারণা।

দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৫ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মেম্বার পদে ৯ জন এবং বাবুছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মেম্বার পদে ১১ জন প্রার্থী জয়ের জন্য লড়ছেন। তবে আওয়ামী লীগ ছাড়া জাতীয় দলের কোনো প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না।

দীঘিনালা ও বাবুছড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৪শ ৮৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩৯ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৪শ ৪৯ জন। অপরদিকে বাবুছড়া ইউনিয়নে মোট ভোটার ১০ হাজার ৪শ ৬১ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪শ ৮০ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৯শ ৮১ জন।

নির্বাচন ঘিরে কোনো ধরনের সংঘাতের আশঙ্কা নেই দাবি করে দীঘিনালা থানার ওসি মো. শামছুদ্দিন ভুইয়া বলেন, নির্বাচনে দুই ইউনিয়নে দুইটি স্ট্রাইকিং ফোর্স ও চারটি মোবাইল টিমের পাশাপাশি ৩শ ৫০ জন পুলিশ ও দুইশ আনসার-ভিডিপি সদস্য নিয়েজিত থাকবে।

দীঘিনালা ও বাবুচড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপুর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন দীঘিনালা উপজেলা নির্বাচন অফিসার রকর চাকমা।

মুজিবুর রহমান ভুইয়া/এফএ/পিআর