হঠাৎ রডের দাম বৃদ্ধি পাওয়াটা কাঙ্ক্ষিত নয় : আমু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ০১ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৭:৪০ পিএম, ০১ এপ্রিল ২০১৮
হঠাৎ রডের দাম বৃদ্ধি পাওয়াটা কাঙ্ক্ষিত নয় : আমু
ছবি-ফাইল

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, হঠাৎ করে রডের দাম বৃদ্ধি পাওয়াটা কাঙ্ক্ষিত নয়। এজন্য সকলকে সজাগ থাকতে হবে। তিনি বলেন, একটি জাতির ইস্পাত ব্যবহারের ওপর তার উন্নয়ন ও সভ্যতার মাপকাঠি নির্ভর করে। শিল্পোন্নত ইউরোপের দেশগুলোতে এখন স্টিল স্ট্রাকচার সবচেয়ে জনপ্রিয়। সে তুলনায় বাংলাদেশে অদ্যবধি কাঙ্ক্ষিত মাত্রায় ইস্পাতের ব্যবহার হচ্ছে না।

রোববার দুপুরে সিদ্ধিরগঞ্জের নাসিক ৪নং ওয়ার্ডে অবস্থিত অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডে আরটিএফ সুপার ঢেউটিন উৎপাদনের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এ সব কথা বলেন।

শিল্পমন্ত্রী আমু বলেন, আমাদের রি-রোলিং মিলগুলোতে নিম্নমানের কাঁচা মাল ব্যবহারের কথা প্রায় শোনা যায়। এগুলো সত্য হলে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হবে। ভবন কিংবা অবকাঠামো ধসে পড়ে জানমালের ব্যাপক ক্ষতি আশঙ্কা থাকবে। তিনি শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে গুনগতমানের ব্যাপারে সর্বোচ্চ সজাগ থাকার আহ্বান জানান।

অ্যাপোলো ইস্পাত লিমিটেডের চেয়ারম্যান দ্বীল মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মীর্জা ইলিয়াস উদ্দিন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক শাহ নিজাম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ও নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান প্রমুখ।

হোসেন চিশতী সিপলু/আরএ/আরআইপি