শিশুর পায়ুপথে গরম ডিম, নির্যাতনকারী যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ০২ এপ্রিল ২০১৮
শিশুর পায়ুপথে গরম ডিম, নির্যাতনকারী যুবক গ্রেফতার

মোবাইল চুরির অভিযোগে ১১ বছর বয়সী এক শিশুকে পায়ুপথে গরম ডিম দিয়ে নির্যাতনকারী আকতারকে (৩৭) অবশেষে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭) কক্সবাজার ক্যাম্পের সদস্যরা।

সোমবার ভোরে কক্সবাজারের উখিয়ার মুহুরীপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আকতার উখিয়ার রাজাপালং ৬ নম্বর ওয়ার্ডের মুহুরীপাড়ার রশিদ আহম্মদের ছেলে।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মো. রুহুল আমিন জানান, ২০১৭ সালের ৩০ অক্টোবর মোবাইল চুরির অভিযোগে ১১ বছরের শিশু তারেককে নির্যাতন চালায় আকতার ও ফিরোজসহ ৫-৬ জন। তারা প্রথমে তারেককে লাঠি দিয়ে বেধড়ক পেটায়। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে। একপর্যায়ে আহত তারেকের পায়ুপথে গরম ডিম দিলে গুরুতর আহত হয় এবং জ্ঞান হারিয়ে ফেলে।

পরবর্তীতে স্থানীয়রা তারেককে গুরুতর অসুস্থ অবস্থায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। শিশুটির অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

ওই ঘটনায় শিশুটির পরিবার গত বছরের ৫ নভেম্বর ৩ জনের বিরুদ্ধে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

এরপর থেকে র‌্যাব-৭ চাঞ্চল্যকর এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় মামলার প্রধান আসামি আকতারকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদ শেষে সোমবার বিকেলে আকতারকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। সেইসঙ্গে বাকি অভিযুক্তদের ধরতে অভিযান অব্যাহত রেখে র্যাব।

গ্রেফতার আকতারকে উখিয়া থানায় হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানা পুলিশের ওসি আবুল খায়ের বলেন, তাকে আদালতে পাঠানো হয়েছে।

সায়ীদ আলমগীর/এএম/পিআর