দুর্নীতি মামলায় মোহনগঞ্জের ইউপি চেয়ারম্যান কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোণা
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৩ এপ্রিল ২০১৮

ভিজিডির চাল আত্মসাৎ ও দু’টি হত্যা মামলার অভিযোগে মোহনগঞ্জ উপজেলার বড়তলী বানিয়াহারী ইউপি চেয়ারম্যান মো. মুখলেছুর রহমান কারগারে।

মঙ্গলবার নেত্রকোণা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে জেলা ও দায়রা জজ রাশেদুজ্জামান রাজা তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা অভিযোগ, ২০১৬ সালের নভেম্বর-ডিসেম্বর মাসে ১৫৫ জন ভিজিডি কার্ডধারীর ২ মাসের স্বাক্ষর নিয়ে ১ মাসের চাল বিতরণ করেন। একই বছরের ডিসেম্বর মাসে মেসার্স জনতা রাইস মিল থেকে ট্যাগ অফিসারের স্বাক্ষর ও ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে ৪.৬৫০ মে.টন চাল উত্তোলন করে বিক্রি করে। এ ঘটনায় ৪.৬৫০ মে.টন চাল প্রতি কেজি ৩৭.৮৪ টাকা হিসেবে ১,৭৫,৯৩৯.৪৪ টাকা আত্মসাৎ ও ১৫৫ জন ভিজিডি কার্ডধারীর ১ মাসের চাল আত্মসাতের অভিযোগে দণ্ডবিধির ৪০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতির অভিযোগে দুদক স্পেশাল মোকদ্দমা নং ২৭/২০১৬ দাখিল করে। এছাড়াও উক্ত ইউনিয়নের ৭ ইউপি সদস্য এডিপি ২০১৬/১৭ অর্থবছরে প্রথম পর্যায়ে নলকূপ স্থাপনের ভূয়া প্রকল্প দেখিয়ে ১ লক্ষ ৫০ হাজার ও একই প্রকল্পের দ্বিতীয় প্রকল্পের ৯০ হাজার টাকা আত্মসাৎ এবং আসবাবপত্র ক্রয়ের ভূয়া প্রকল্প দেখিয়ে ১ লাখ ৮০ হাজার আত্মসাৎ করার অভিযোগ করেন।

২০১৭/১৮ অর্থবছরে এলজিএসপির প্রথম পর্যায়ের ১৫ লক্ষ ও দ্বিতীয় পর্যায়ে ১৬ লক্ষ টাকা সদস্যদের স্বাক্ষর জাল করে আত্মসাৎ করেন এ মর্মে অভিযোগ করেন ৭ ইউপি সদস্য। এছাড়া নাগরিকদের সনদের বই ব্যক্তিগতভাবে ছাপিয়ে সরকারি কোষাগারে না দিয়ে আত্মসাৎ করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অপরদিকে তার নামে ২টি হত্যার মামলা রয়েছে।

কামাল হোসাইন /আরএ/আরআইপি

আপনার মতামত লিখুন :