তিস্তা ব্যারাজে শেষ হলো বাসদের রোড মার্চ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি লালমমনিরহাট
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০৯ এপ্রিল ২০১৮

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় এসে রোড মার্চ শেষ করেছে সমাজতান্ত্রিক দল বাসদ।

সোমবার বিকেলে এ উপলক্ষে তিস্তা ব্যারাজ এলাকায় এক প্রতিবাদ মিছিল শেষে পথসভা অনুষ্ঠিত হয়। ভারতের একতরফা পানি বিতরণ আর সরকারের নতজানু নীতির প্রতিবাদে এবং তিস্তাসহ সব অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে দলটি এ কর্মসূচি পালন করে।

এর আগে রোড মার্চের উদ্বোধন করবেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সিপিবি-বাসদ-বাম মোর্চার অন্যতম কেন্দ্রীয় নেতা খালেকুজ্জামান।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখবেন- বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাম মোর্চার অন্যতম নেতা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ও নদী ও পানি গবেষক শেখ রোকন।

এ সময় উপস্থিত ছিলেন- সমাজতান্ত্রিকদল বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য ও কৃষক ফ্রন্টের সভাপতি বজলুর রশীদ ফিরোজ, সদস্য অ্যাডভোকেট জাহেদুল হক মিলু, রাজেকুজ্জামান রতন, নারায়ণগঞ্জ জেলা বাসদের সমন্বয়ক নিফিল দাস, রংপুর জেলার আহ্বায়ক অধ্যক্ষ ওয়াহেদ পাভেজ, রংপুর জেলা বাসদের সমন্বয়ক আব্দুল কুদ্দুস, লালমনিরহাট জেলা বাসদের অনুকুল রায়, নীলফামারী জেলার সমন্বয়ক ইউনুস আলী ও বগুড়া জেলার আহ্বায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

রবিউল হাসান/এএম/এমএস