টেকনাফে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ ফিশিং ট্রলার জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:৩৪ এএম, ১২ এপ্রিল ২০১৮
টেকনাফে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ ফিশিং ট্রলার জব্দ

কক্সবাজারের টেকনাফ পৌর এলাকার কায়ূকখালী খালে অভিযান চালিয়ে একটি ফিশিং ট্রলার থেকে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে পুলিশ।

বুধবার রাত ১০টা হতে মধ্যরাত ১টা পর্যন্ত অভিযানে এসব ইয়াবা জব্দ করে টেকনাফ মডেল থানা পুলিশ। এ ঘটনায় ট্রলারটিও জব্দ করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত বড়ুয়া জানান, সাগর থেকে তীরে ফেরা একটি ফিশিং ট্রলারে ইয়াবার বিশাল একটি চালান আসছে- এমন খবর পেয়ে তার (ওসি) নেতৃত্বে টেকনাফ পৌর এলাকার কায়ুকখালী খালে অভিযান চালানো হয়। বুধবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত ঘাটে ফেরা সব ট্রলারে তল্লাশি করা হয়। ঘাট এলাকায় জনৈক সৈয়দ আলমের বরফ কলের সামনে নোঙ্গর করা এফ বি সাদিয়া নামক ফিশিং বোটে তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা বিপুল পরিমাণ ইয়াবার অস্থিত্ব পাওয়া যায়। তা জব্দ করে গভীর রাত পর্যন্ত গণনার পর ৩ লাখ ৮০ হাজার পিচ ইয়াবা পাওয়া যায়।

ওসি রনজিত আরও জানান, ট্রলারটির মালিক টেকনাফ পৌর এলাকার মধ্যম জালিয়াপাড়ার আবদুস সালাম। পুলিশের উপস্থিতি টের পেয়ে উল্লেখিত বোটের মাঝি মাল্লা পালিয়ে যাওয়ায় কাউকে তাৎক্ষণিক আটক করা যায়নি।

ইয়াবার বিশাল চালান উদ্ধারের সংবাদ পেয়ে পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মারমা, সহকারী পুলিশ সুপার (ডি এস বি) শহীদুল ইসলাম ঘটনাস্থলে যান।

ওসি জানান, এটি পুলিশ কর্তৃক জব্দকরা ইয়াবার সর্ব বৃহৎ চালান। জব্দকৃত ফিশিং বোটের মালিক ও মাঝি মাল্লা এবং ইয়াবার প্রকৃত মালিকের সন্ধান বের করে মামলার প্রক্রিয়া চলছে বলে উল্লেখ করেন তিনি।

সায়ীদ আলমগীর/এমবিআর/আরআইপি