কিশোরগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৫:২১ পিএম, ১৫ এপ্রিল ২০১৮
কিশোরগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জের বাজিতপুরে নাজনু হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার দড়িগাগটিয়া গ্রামের আক্কাস মিয়ার ছেলে মো. আঙ্গুর মিয়া (৩৪), একই এলাকার সিদ্দিক মিয়ার ছেলে জমসেদ মিয়া (৪৫) ও মঙ্জু মিয়ার ছেলে সেলিম মিয়া (২৬)।

অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি বাহেরনগর দাশপাড়া গ্রামের রানা মিয়ার স্ত্রী জোছনা বেগমকে (৪২) বেকসুর খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, একই এলাকার আঙ্গুর ও রবিনের সঙ্গে নাজনু মিয়ার জমি নিয়ে বিরোধ ছিল। এ সময় নাজনু মিয়ার বিরুদ্ধে আদালতে মামলা হয়। এ ঘটনায় দড়িগাগটিয়া গ্রামের খুর্শেদ মিয়ার ছেলে রিপন এলায়েস ওরফে হুদর আলী মামলার খরচ বাবদ নাজনু মিয়ার কাছে টাকা দাবি করেন। টাকা না দেয়ায় ২০১২ সালের ১৮ এপ্রিল নাজনু মিয়াকে হত্যা করা হয়।

এ ঘটনায় একই দিন নিহতের স্ত্রী আলোয়ারা খাতুন বাদী হয়ে হুদর আলীসহ ছয়জনকে আসামি করে বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত চলার সময় ২০১৬ সালের ১৫ সেপ্টেম্বর র্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন মামলার প্রধান আসামি হুদর আলী। পরে ২০১৭ সালের ২৫ ডিসেম্বর ৪ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবির পরিদর্শক মুর্শেদ জামান।

রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট আমিনুল ইসরাম ও আসামিপক্ষে ক্ষিতিশ চন্দ্র দেবনাথ মামলাটি পরিচালনা করেন।

নূর মোহাম্মদ/আরএআর/পিআর