ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ০৪:২২ পিএম, ১৩ জুলাই ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশে তীব্র যানজট দেখা দিয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা। শুক্রবার সকাল থেকে যানজটের প্রভাব কুমিল্লা উপজেলার দাউদকান্দি পর্যন্ত ছড়িয়ে পড়েছে। তবে যানজট নিরসনে হাইওয়ে পুলিশের একাধিক টিম মহাসড়কে কাজ করছে।

গজারিয়া পরিবহনের হেলপার সাইদ জানান, শুক্রবার মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ থাকায় এ রোডে যানজট সৃষ্টি হয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাতে মেঘনা গোমতী সেতুর পাশে একটি ট্রাক উল্টে গেলে শুক্রবার সকাল যানজটের সৃষ্টি হয়। শুক্রবার বিকেল ৩টার দিকে মহাসড়কের বাউশিয়া এলাকায় অপর একটি যাত্রীবাহী বাস উল্টে যায়। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে প্রায় ১২ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজট আর তীব্র গরমে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

janjot01

গজারিয়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় ভোর থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয় অংশে যানবাহনের চাপ বাড়তে থাকে। ঢাকাগামী ও চট্টগ্রামগামী উভয় সড়কে যানবাহন ধীরগতিতে চলাচল করছে।

তিনি আরও বলেন, চারলেনের যানবাহনগুলো যখন দুইলেনের (মেঘনা) সেতুতে উঠতে যায় তখন যানবাহনগুলোকে ধীরগতিতে সেতুতে উঠতে হয়। এর ফলে মহাসড়কে যানজটের মাত্রা বেড়ে যায়। এছাড়াও অনেক সময় লোড করা ট্রাকগুলো সেতুতে ওঠতে গিয়ে বিকল হয়ে পড়ে এতেও যানজট সৃষ্টি হয়। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে বলে তিনি জানান।

নুপুর চৌধুরী/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :